সৌদি থেকে দেশে বেতন বা টাকা পাঠাতে ট্যাক্স না ভ্যাট দিতে হবে জেনে নিন | Saudi Arabia Salary Tax Details

সৌদি থেকে দেশে বেতন বা টাকা পাঠাতে ট্যাক্স না ভ্যাট দিতে হবে? এখনই জানুন

Saudi Arabia Salary Tax Details

Saudi Arabia Salary Tax Info


আসসালামু আলাইকুম কেমন আছেন আপনাদের সকল কে জানাচ্ছি সাদর আমন্ত্রণ। প্রিয় ভাই ও বোন অনেক সময় অনেক কোম্পানি অথবা নিয়োগকর্তা কর্মীদের বেতন অথবা আপনার আমাদের যে এককালীন সার্ভিস বেনিফিট আছে তার উপরে ট্যাক্স যুক্ত করে দেয় অনেকের ক্ষেত্রে এমনটা হয়েছে বিধায় কেউ একজন টুইটারে যাকাত এবং কাস্টমস অথরিটিকে প্রশ্ন করেছিল যে সৌদিতে বেতন এবং সার্ভিস বোনাস এর উপরে কি কোন ট্যাক্স যুক্ত হয় কিনা তার উত্তরে যাকাত এবং কাস্টমস অথরিটি জানাচ্ছেন যে সৌদিতে কোন পর্বের, হোক সে প্রবাসী অথবা সৌদি নাগরিক কারো বেতনের উপরে অথবা সার্ভিস বেনিফিটস এর উপরে কিংবা বছরে যে সকল বেনিফিটস একজন কর্মী তার কোম্পানির কাছ থেকে পেয়ে থাকেন তার উপরে কোন ট্যাক্স যুক্ত হয় না।


আজকের পোস্ট টি খুবই গুরুত্বপূর্ণ যারা সৌদিতে নতুন বা সৌদিতে যাবেন তাদের জন্য খেয়াল রাখবেন সেলারি সার্ভিস বেনিফিটস অথবা এক কালীন আমরা যে আমাদের কোম্পানি থেকে বা কফিল থেকে যে বেনিফিটস পেয়ে থাকি সেটির উপরে সৌদি গভারমেন্ট কোন ট্যাক্স যুক্ত করে না আর এ বিষয়টি নিশ্চিত করেছে যাকাত ও কাস্টমস অথরিটি। হয়তো আপনি এক সময় এ ধরনের প্রশ্নের মুখোমুখি হতে পারেন অথবা আপনার নিয়োগকর্তা আপনাকে বলতে পারে যে আমি ট্যাক্স কর্তন করেছি। যদি আপনার কোনো বেতন থেকে অথবা কোন সার্ভিস বেনিফিট থেকে যদি ট্যাক্স কর্তন করে তাহলে আপনি অবশ্যই তাকে প্রশ্ন করবেন।


খেয়াল রাখবেন নতুনদের জন্য এই তথ্যটি খুবই গুরুত্বপূর্ণ


দেশে টাকা পাঠানোর ক্ষেত্রে ট্যাক্স পেমেন্ট করতে হয় কিনা?


আমরা যে মূল টাকা পাঠায় তার ওপরে কোন ট্যাক্স থাকে না। যেমন ধরুন আপনি বাংলাদেশে 50000 টাকা পাঠাবেন এখন এই 50000 টাকার উপরে কোন ট্যাক্স থাকবে না, ট্যাক্স থাকবে শুধু মাত্র আপনি যে ফি পেমেন্ট করবেন। প্রত্যেকটা ব্যাংকের একটা ফি আছে যেমন আপনি ইঞ্জাজ ব্যাংকে টাকা পাঠালে আপনাকে 20 থেকে 21 রিয়াল পেমেন্ট করতে হবে ওই 21 রিয়ালের সাথে আপনাকে ট্যাক্স পেমেন্ট করতে হবে ওই 21 সিরিয়ালের জন্য। আপনার যে মূল টাকা যেটি আপনি দেশে পাঠাচ্ছেন তার জন্য আপনাকে কোন ট্যাক্স পেমেন্ট করতে হবে না।


সৌদি থেকে দেশে টাকা পাঠানোর নিয়ম জানার জন্য কমেন্ট বক্সে কমেন্ট করুন।


আপনাদের কমেন্ট অনুযায়ী আমরা এই বিষয় সম্পর্কে ইনশাল্লাহ পোস্ট করবো।

Next Post Previous Post
No Comment
Add Comment
comment url
close